শিরোনাম :
বেলাবো উপজেলায় শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয় বেলাবোতে বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলচনা সভা অনুষ্ঠিত। আত্মকর্মী থেকে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধন নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত “দেহখান” গানের ভোকালিস্ট পিয়াল। মনোহরদীতে উপজেলা নির্বাচন প্রার্থীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত ঘোড়াশলে ট্রেন দুর্ঘটনায় যুবকের মৃ*ত্যু নরসিংদীতে পুলিশের অভিযানে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার ১ রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু মনোহরদীতে “সুপেয় পানি ও স্বাস্থ্য সুরক্ষা বুথ স্থাপন” শ্রবণদৃষ্টি প্রতিবন্ধিতা বিষয়ক অবহিতকরণ সভা ও আইজিএ চেক বিতরণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

নরসিংদীতে সংরক্ষিত নারী এমপি প্রার্থী হিসেবে এগিয়ে সুমি সরকার

সৈয়দ মোহাম্মদ ইমরান হাসান / ৩০৩ বার
আপডেট : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪

সৈয়দ মোহাম্মদ ইমরান হাসান, স্টাফ রিপোর্টার: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপির একজন আদর্শের সৈনিক হিসেবে পরিচিত ও একজন দক্ষ সংগঠনিক সুমী সরকার ফাতেমা। যিনি নরসিংদী জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব সহ ত্যাগী নৌকার কর্মী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

২০২১ সালে নরসিংদী পৌর নির্বাচনে নৌকা তথা আওয়ামী লীগের ভালোবাসায় জীবনের সবচেয়ে বড় ত্যাগ শিকার করেছেন এই নারী নেতৃ। নিজের ছেলে মো: শরীফ সরকারকে মুমূর্ষু অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রেখে সেদিন পৌর নির্বাচনের নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণা করে নরসিংদী পৌরসভায় বিপুল ভোটে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ের দিকে এগিয়ে নিয়ে গেছেন নরসিংদী জেলা মহিলা আওয়ামী লীগ এ-র বিপ্লবী সভাপতি সুমি। সেদিন হারাতে হয়েছিলো তার আদরের সন্তান শরিফকে।

২০১৯ সালের যখন থেকে দেশের বিভিন্ন স্থানে করোনাভাইরাস ছড়িয়ে পরে এবং লক-ডাউনে যখন সবাই ঘর বন্দী তখন নিজ জেলার সুবিধাবঞ্চিতদের পাশে দাড়িয়ে সকলের মাঝে খাদ্য সামগ্রী সহ কোভিট-১৯ থেকে রক্ষায় নিরাপত্তা সামগ্রী প্রদান করে সহযোগিতার হাত বাড়িয়ে দেন নরসিংদীর গরিবের বোন হিসেবে পরিচিত জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি।

এছাড়াও বছরের যেকোনো দিন যেকোনো শ্রেণী পেশার মানুষ সহযোগিতার হাত বাড়িয়ে ফেরে যায়নি কেও। নিজ অর্থায়নে সহযোগিতা করে যাচ্ছেন সকল সুবিধাবঞ্চিতদের। শীতে প্রতিবছরই নিজ অর্থায়নে শীতার্তদের মাঝে কম্বল ও গরম জামা কাপড় উপহার দেন সুমি সরকার ফাতিমা।

সুমি সরকার ফাতেমা বিশ্বাস করেন রাজপথে থেকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ ও দলীয় নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের প্রত্যেকটা কর্মকাণ্ড সততার সঙ্গে সম্পূর্ণ করেছেন এবং রাজপথের পরীক্ষিত সৈনিক হিসেবে আওয়ামিলীগের সংরক্ষিত নারী আসনের এমপি হতে চান তিনি।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয়ে যাওয়ার পর আগামী ৩০ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসতে যাচ্ছে। এর সপ্তাহখানেকের মধ্যেই সংরক্ষিত আসনের ভোট হতে পারে বলে সূত্রে জানা যায়। জাতীয় সংসদে ৫০টি সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের নির্বাচিত করবেন ৩০০ আসনের নির্বাচিত সংসদ সদস্যরা।

আসন বণ্টনের ক্ষেত্রে সংখ্যার অনুপাত হিসেবে এবার আওয়ামী লীগ অন্তত ৩৭টি ও স্বতন্ত্ররা ১০টি সংরক্ষিত আসন পাবে। তবে সংসদ বসার পরে স্বতন্ত্ররা আওয়ামী লীগে যোগ দিলে আসন বণ্টনের হিসাব পরিবর্তন হয়ে যাবে। তখন আওয়ামী লীগ সব মিলিয়ে সংরক্ষিত আসন পাবে ৪৮টি। আর এ নিয়েই গুঞ্জন উঠেছে সংরক্ষিত নারী আসনে কারা পাচ্ছেন মনোনয়ন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ