শিরোনাম :
বেলাবো উপজেলায় শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয় বেলাবোতে বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলচনা সভা অনুষ্ঠিত। আত্মকর্মী থেকে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধন নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত “দেহখান” গানের ভোকালিস্ট পিয়াল। মনোহরদীতে উপজেলা নির্বাচন প্রার্থীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত ঘোড়াশলে ট্রেন দুর্ঘটনায় যুবকের মৃ*ত্যু নরসিংদীতে পুলিশের অভিযানে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার ১ রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু মনোহরদীতে “সুপেয় পানি ও স্বাস্থ্য সুরক্ষা বুথ স্থাপন” শ্রবণদৃষ্টি প্রতিবন্ধিতা বিষয়ক অবহিতকরণ সভা ও আইজিএ চেক বিতরণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

টেস্ট এ আফগানিস্তানের বিপক্ষে নেতৃত্ব দিবে লিটন

মোঃ সুমন মিয়া / ৪৬১ বার
আপডেট : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

টেস্ট এ আফগানিস্তানের বিপক্ষে নেতৃত্ব দিবে লিটন

অধিনায়ক নিয়ে সংশয়ের অবসান হয়েছে। নাটকীয়তা শেষে লিটন দাসের কাঁধেই উঠছে নেতৃত্বের ভার। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে দলকে নেতৃত্ব দেবেন এই উইকেটরক্ষক ব্যাটার।

আয়ারল্যান্ডের সাথে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় আঙ্গুলে চোট পেয়ে তৃতীয় ওয়ানডে খেলতে পারেনি টেস্টে টাইগারদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। পরে জানা যায় আসন্ন আফগানিস্তান সিরিজও মিস করবেন তিনি।

সাকিবের ইনজুরিতে অধিনায়কের দায়িত্ব পালন করবে কে এই নিয়ে সমস্যায় পড়তে হয়েছিল টিম ম্যানেজমেন্টকে। কারণ টেস্টে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করা লিটন অধিনায়কের দায়িত্ব নিতে অনীহা প্রকাশ করেছেন। লিটন মনে করছেন অধিনায়কের বাড়তি দায়িত্ব হয়তো তার ব্যাটিংয়ে প্রভাব ফেলতে পারে। তাই অধিনায়কত্ব করার এই সুযোগ নিতে চাচ্ছিলেন না লিট
তবে গনমাধ্যমের তথ্য অনুযায়ী, অধিনায়ক হতে সম্মতি দিয়েছেন লিটন দাস। তাই আসন্ন আফগানিস্তান সিরিজে টেস্টে নেতৃত্ব দিবেন এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

আফগানদের সাথে টেস্টে নেতৃত্ব দিবে কে এই নিয়ে সম্প্রতি গণমাধ্যমের সাথে কথা বলেছিলেন বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান। নাজমুল হোসেন শান্ত কিংবা মেহেদি হাসান মিরাজরা টেস্টে নেতৃত্ব দিতে পারবেন বলে জানিয়েছিলেন তিনি। তিনি বলেছিলেন, অধিনায়ক হওয়ার জন্য ৫-৬ জন আমাদের ভাবনায় আছে।

তবে লিটনের অধিনায়কত্ব করতে রাজি হওয়ায় স্বস্তি দিবে টিম ম্যানেজমেন্টকে। কারণ লিটনের মাঝে হয়তো নেতৃত্বগুণ দেখেই তাকে সহ-অধিনায়ক করেছিল বিসিবি। আগামী ১৪ জুন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে টেস্ট ম্যাচটি।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ