শিরোনাম :
বেলাবো উপজেলায় শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয় বেলাবোতে বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলচনা সভা অনুষ্ঠিত। আত্মকর্মী থেকে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধন নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত “দেহখান” গানের ভোকালিস্ট পিয়াল। মনোহরদীতে উপজেলা নির্বাচন প্রার্থীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত ঘোড়াশলে ট্রেন দুর্ঘটনায় যুবকের মৃ*ত্যু নরসিংদীতে পুলিশের অভিযানে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার ১ রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু মনোহরদীতে “সুপেয় পানি ও স্বাস্থ্য সুরক্ষা বুথ স্থাপন” শ্রবণদৃষ্টি প্রতিবন্ধিতা বিষয়ক অবহিতকরণ সভা ও আইজিএ চেক বিতরণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

রায়পুরায় আনসার সদস্যের তৎপরতায় ১১হাজার ভোল্টেজ এর বৈদ্যুতিক লাইন রক্ষা

রোমান পথিক / ১০৩ বার
আপডেট : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

আনসার ভিডিপি দলনেতা মোঃ রুহুল আমিন এর নজরে আসতেই পল্লিবিদ্যুৎ অফিসে নিজ দায়িত্বে দ্রুত যোগাযোগ করে সমস্যা সমাধান করেন।

রোমান পথিক, রায়পুরা প্রতিনিধি:- নরসিংদীর রায়পুরায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য (ভিডিপি দলনেতা) রহুল আমিন (তামজিদ) এর ডিউটি চলাকালীন সময়ে দেখতে পান ১১ হাজার ভোল্টেজ এর লাইনে আগুন ধরেছে। শুক্রবার বিকেলে রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়ন এর নবিয়াবাদ গ্রামে (বাইদের চক নামের খোলা ধান ক্ষেতের মাঠে) এ ঘটনাটি ঘটেছে।

এতে এই লাইনে তুলাতলি বিদ্যুৎ সাবস্টেশন এর ৩ টা  থ্রি-ফেইজ লাইন (৩নং,৪নং,৫নং) এর বৈদ্যুতিক খুঁটির কাঠের ক্রসআর্ম ভেঙে ৩নং এবং ৫নং ফিডারের মোট ৬টি তারে বিকট আওয়াজের মাধ্যমে ভয়াবহ বিস্ফোরণ ঘটে মুহুর্তে আগুন ধরে যায়।  প্রায় ৪০/৫০মিনিট যাবৎ বৈদ্যুতিক কাঠের কর্সআর্মে আগুন ধরতে থাকে।

প্রত্যেক্ষদর্শী আনসার ভিডিপি দলনেতা রুহুল আমিন (তামজিদ) জানান তার ডিউটি চলাকালীন সময়ে রাস্তা দিয়ে যাবার পথে হঠাৎ ঘটনাটি তার নজরে পড়ে। প্রায় ৪০থেকে ৫০মিনিট আগুন ধরে। তাৎক্ষণিক পল্লিবিদ্যুৎ এর রায়পুরা জোনাল অফিসের গ্রাহকসেবা নাম্বারে সঠিক তথ্যদিয়ে দ্রুত যোগাযোগ করার মাধ্যমে বিষয়টি তাদের অবগত করেন। তিনি আরো জানান এর মাধ্যমে বাংলাদেশ সরকারের পল্লিবিদ্যুতের বড় ধরনের দুর্ঘটনা বা ক্ষতি থেকে রক্ষা করতে তিনি সমর্থন হন বলেও জানান

স্থানীয়দের কাছ থেকে জানা যায় বিদ্যুতের কেবলগুলো থেকে কাঠে আগুন লেগেছে। এই কেবল বা তারগুলো অনেক পুরাতন হয়ে যাওয়ার কারনে এবং বৃষ্টি-বাদলের দিন থাকায় এ ঘটনা ঘটতে পারে।

পল্লিবিদ্যুৎ এর লাইন ক্রু রা বিদ্যুতের লাইন মেরামত করতে আসলে স্থানীয় ইউপি সদস্য বাইজিদ মেম্বার সহ এলাকাবাসীর অনেকে ঘটনাস্থলে আসেন এবং ভিডিপি দলনেতা রুহুল আমিন এর ভূপ্রশংসা করেন।

রায়পুরা জোনাল অফিসের ডিজিএম মোঃ রেজাউল করিম মুঠোফোনে জানান এতে বিদ্যুৎ সংযোগে বড় ধরনের ক্ষতি হতে পারতো। বিষয়টি জানার সাথে সাথেই মেরামত করতে লাইনম্যানদের পাঠিয়ে দিয়েছি এবং তারাও ঠিক করে দিয়ে এসেছেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ