শিরোনাম :
বেলাবো উপজেলায় শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয় বেলাবোতে বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলচনা সভা অনুষ্ঠিত। আত্মকর্মী থেকে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধন নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত “দেহখান” গানের ভোকালিস্ট পিয়াল। মনোহরদীতে উপজেলা নির্বাচন প্রার্থীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত ঘোড়াশলে ট্রেন দুর্ঘটনায় যুবকের মৃ*ত্যু নরসিংদীতে পুলিশের অভিযানে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার ১ রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু মনোহরদীতে “সুপেয় পানি ও স্বাস্থ্য সুরক্ষা বুথ স্থাপন” শ্রবণদৃষ্টি প্রতিবন্ধিতা বিষয়ক অবহিতকরণ সভা ও আইজিএ চেক বিতরণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

পানি ছাড়াই খেতে পারেন এক কেজি চালের পোলাও; মুখস্থ বলতে পারেন নরসিংদীর জীবিত এবং মৃত সকল নেতার নাম।

তাহমিনা শশি / ১০২ বার
আপডেট : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

তাহমিনা শশি, নিজস্ব প্রতিবেদক: পানি ছাড়াই খেতে পারেন এক কেজি চালের পোলাও; মুখস্থ বলতে পারেন নরসিংদীর জীবিত এবং মৃত সকল নেতার নাম। নরসিংদী রেলওয়ে স্টেশনে কে এই লোক?

নরসিংদী রেলওয়ে স্টেশনে দেখা মিলেছে এক অদ্ভুত প্রতিভাধর ব্যক্তির, মুখস্থ বিদ্যায় যিনি বিশেষ পারদর্শী। ঘড়িতে সময় ধরে খুব অল্প সময়ের মধ্যে মুখস্থ বলতে পারেন বাংলাদেশের প্রায় সকল জেলা- উপজেলা ও গ্রামের নাম; বলতে পারেন নরসিংদীর সকল উপজেলার জীবিত এবং মৃত সকল রাজনৈতিক নেতার নাম। এছাড়া তিনি আরও বলতে পারেন বাংলাদেশের সকল সিনেমা হলের নাম, পুরাতন নায়ক – নায়িকা অভিনীত সকল সিনেমার নাম। মুখস্থবিদ্যায় বিশেষ দক্ষতাসম্পন্ন এই ব্যক্তির নাম শুক্কুর আলী, বয়স ৬৬ বছর। বর্তমানে তিনি নরসিংদী পৌরসভার পশ্চিম ব্রাহ্মন্দী এলাকায় বসবাস করছেন। নিজের আয়ত্ত করা প্রতিভা ব্যানারে লিখে শরীরের সামনে এবং পিছনে লাগিয়ে ঘুরে বেড়ান তিনি।

শুক্কুর আলীর দাবী তিনি পানি ছাড়াই খেতে পারেন এক কেজি চালের পোলাও, ঘন্টায় হাঁটতে পারেন ১২কিলোমিটার পথ, মুখে দিয়ে বের করতে পারেন জ্বলন্ত কুপি। এছাড়া তিনি নানান রকম কৌতুক অভিনয়েও সমান পারদর্শী। নিজের এসব কাজের মাধ্যমে পথে পথে ঘুরে মানুষকে বিনোদিত করেন শুক্কুর আলী। বিনিময়ে মানুষ খুশি হয়ে যে টাকা শুক্কুর আলীকে দিয়ে থাকে তাই তার রোজগার। মাঝেমাঝেই নরসিংদী রেলওয়ে স্টেশনে ঘুরে ঘুরে মানুষকে নিজের প্রতিভা দেখিয়ে থাকেন তিনি।

বাংলাদেশ টেলিভিশিনে বহুল প্রচারিত জনপ্রিয় অনুষ্ঠান ইত্যাদির পরিচালক হানিফ সংকেতের সাথে নিজের প্রতিভা নিয়ে দেখা করতে চান শুক্কুর আলী।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ